Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বীরমুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগম লেনসন ম্যান্ডেলা সম্মাননা এ্যাওয়ার্ড-২০১৪ এ ভূষিত
বিস্তারিত

এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস্ এন্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) গত ১০-৩০ টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী ভি.আই.পি সেমিনার মিলনায়তনে দেশরত্ম শেখ হাসিনার  ডিজিটাল বাংলাদেশ এবং দেশের চলমান রাজনীতি বিষয়ে আলোচনা সভা ও কবিতা পাঠের আরোজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য ও সাকেক মন্ত্রী বাবু সতীষ চন্দ্র রায় বিশেষ অতিথি বিচার পতি মোঃ মমতাজ উদ্দিন আহাম্মদ বাংলাদেশ সুপ্রীম কোর্ট রোটারিয়াম সালাউদ্দিন আহমেদ খোকা ব্যবস্থাপনা পরিচালক, ট্রাভেল প্লানার্স ও উপদেষ্টা এজাহিকাফ টিভি ডট কম। শহিদুল ইসলাম ব্যবস্থাপনা পরিচালক ওয়েষ্টার্ন ইলেট্রনিক্স। ডাঃ খন্দকার মোঃ ইমদাদুল হক (সেলিম) মহাসচিব বঙ্গবন্ধু ডিপ্লোমা কিচিৎসক পরিষদ। মোঃ রফিকুল ইসলাম ম্যানেজার অপারেশন ম্যানসন্স ফার্মাসিউটিক্যালস। কবি খাজা আব্দুর রহমান, বিশিষ্ট কবি কথা সাহিত্যিক ও প্রাবন্ধিক কবি লিয়াকত আলী শাহ্ বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক বিশেষ বক্তা ও সঞ্চলনায় বিশিষ্ঠ সাংগঠনিক ও টিভি উপস্থাপক সালাম মাহমুদ মহাসচিব এজাহিকাফ।

সভাপতিত্ব করেন  এজাহিককফে এর সভাপতি সন্ডলীর অন্যতম সদস্য ও বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি বিপ্লবী কবিরত্ন মুহাম্মদ আবদুল খালেক। অনুষ্ঠান শেষে বিভিন্ন শ্রেণীর গুনীজনদের মধ্যে নেলসন ম্যান্ডেলা সম্মাননা এ্যাওয়ার্ড -২০১৪ বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ সম্মননা পদক গ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধে ও সমাজ সেবায় বিশেষ অবদান রেখেছেন। শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ (৬৫) নেলসন ম্যান্ডেলা সম্মাননা এ্যাওয়ার্ড ২০১৪ প্রাপ্তিতে মুক্তিযোদ্ধা সংসদ, ব্যবসায়ী শিক্ষাবিদ, প্রগতিশীল বিভিন্ন রাজনৈতিক সংগঠন সহ বাংলাদেশ আওয়ামীলীগ হালুয়াঘাট উপজেলা শাখা ও অঙ্গ সহযোগী সংগঠন সমূহ তার অবদান দেশ ও জাতির গৌরব ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে ভূঁয়শী প্রশংসা করেন।

 

সংক্ষিপ্ত পরিচিত

নাম                    :কবিরুল ইসলাম বেগ

পিতার নাম           :মরহুম আব্দুল মালেক বেগ

মাতার নাম           :মোহসিনা বেগম

শিক্ষাগত যোগ্যতা   :বি.এ

পেশা                  :ব্যবসা

রাজনৈতিক অভিজ্ঞতাঃ

৪৭ বৎসর অভিজ্ঞতা।

১৯৬৮ সনে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের হালুয়াঘাট থানা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

১৯৭০-৭৪ সন পর্যন্ত ছাত্রলীগের সভাপতি।

১৯৭১ সনে মহান স্বাধীনতা যুদ্ধে বি.এল.এফ (মুজিব বাহিনী) লিডার হিসেবে, হালুয়াঘাট, ধোবাউড়া অঞ্চলের আঞ্চলিক কমান্ডার (লিডার) হিসেবে দায়িত্ব পালন।

১৯৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু এবং স্ব-পরিবারের নৃশংস হত্যার প্রতিবাদে জাতীয় মুক্তিবাহিনী-৭৫ (বঙ্গবন্ধু   হত্যার প্রতিবাদকারী যোদ্ধাদের সংগঠক) সেকেন্ড-ইন-কমান্ড হিসেবে দায়িত্ব পালন।

১৯৭৫ এর পর্বপরিবর্তনে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে গিয়ে ২৬ মাস কারা বরণ।

বর্তমান সাংগঠনিক অবস্থা:

সিনিয়র সহ সভাপতি উপজেলা আওয়ামীলীগ।

প্রেসিডিয়াম সদস্য কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ মুক্তিযোদ্ধা আওয়ামীলীগ।

প্রেসিডিয়াম সদস্য কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ মুক্তিযোদ্ধা জনতালীগ।

মহাসচিব কেন্দ্রীয় কমিটি জাতীয় মুক্তিবাহিনী -৭৫ (বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী যোদ্ধাদের সংগঠন)

কমান্ডার মুক্তিযোদ্ধা সংসদ হালুয়াঘাট উপজেলা শাখা।

সম্মানীত সদস্য ঘাতক দালাল নির্মূল কমিটি, ময়মনসিংহ জেলা শাখা।

অতিরিক্ত সম্পৃক্ততা

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, ব্যবসায়ী সংগঠন।

ছবি
ডাউনলোড